দায়িত্ব নিতে পারেন একটি শিশুর

একদল উদ্যমী তরুণ তরুণীর উদ্যোগে সমাজসেবার মহান ব্রত নিয়ে  ২০১৬ সালে রাজধানীতে আত্মপ্রকাশ করে সেচ্ছাসেবী সংগঠন ইগনাইট ইয়ুথ ফাউন্ডেশন। এ সময়ের মধ্যে সংগঠনটি বিস্তৃত হয়েছে দেশের আরো নানান প্রান্তে। বিশেষ করে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছে তারা। নিজেদের সর্বোচ্চ শ্রম দিয়ে পথশিশুদের জন্য গড়ে তুলেছে স্কুল।

ইগনাইট ইয়ুথ ফাউন্ডেশন স্কুল

সুবিধাবঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে ৩৫ জন শিক্ষার্থী ও ২ টি শ্রেণিকক্ষ নিয়ে ২০১৭ সালে ইগনাইট ইয়ুথ ফাউন্ডেশন স্কুল আনুষ্ঠানিকভাবে যাত্র শুরু করে। আনন্দের বিষয় এই যে, বর্তমানে বিদ্যালয়টিতে ৬০ জন শিক্ষার্থী অধ্যায়নরত আছে। যেহেতু ইগনাইট শিক্ষা, যুব উন্নয়ন ও নারী ক্ষমতায়নের মত প্রধান প্রধান প্রকল্প গুলোকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে, সেই লক্ষ্যকে সামনে রেখে প্রতিষ্ঠানটি প্রত্যেকটি ছাত্র – ছাত্রীকে কর্মমুখী এবং উচ্চতর শিক্ষা লাভ পর্যন্ত সাহায্য করতে প্রতিজ্ঞাবদ্ধ।

কেন আপনি আর্থিক সহায়তা করবেন ?

একটি শিশুর শিক্ষামানের উন্নয়নে আপনার সাহায্য দেশ থেকে দারিদ্র্য বিমোচনে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। আপনার এই মহৎ প্রচেষ্টা ।দেশের আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি দেশ ও সমাজের প্রতি আপনার দায়বদ্ধতা পালনে সরাসরি অবদান রাখবে। ইগনাইট ইয়ুথ ফাউন্ডেশনের প্রধান লক্ষ্য সামাজিক সচেতনতা সৃষ্টির মাধ্যমে হাজারো স্বপ্নকে একত্রিত করে দেশের প্রতিটি শিশুর শারীরিক, মানসিক, আত্মিক ও সামাজিক কল্যাণ নিশ্চিত করা।

কীভাবে আপনি এই মহৎ উদ্যোগের গর্বিত অংশীদার হবেন?

আপনার অনুদান একটি শিশুর নতুন ইউনিফর্ম, নতুন স্কুলব্যাগ , স্কুল স্টেশনারী, শিক্ষাসফর, খেলাধুলা সর্বোপরি স্বাস্থ্যসেবা ও গুনগত শিক্ষা নিশ্চিত করবে। সর্বনিম্ন একটি শিশুর জন্য প্রতি মাসের খরচ বাবদ ১০০০/- টাকার সমপরিমান অনুদানের মাধ্যমে আপনিও হতে পারেন ইগনাইট ইয়ুথ ফাউন্ডেশনের আজীবন সদস্য। এছাড়াও দেশগড়ার কাজে এককালীন অনুদানের মাধ্যমেও হতে পারেন এই মহান কাজের গর্বিত অংশীদার।

শিশু পৃষ্ঠপোষকতায় আপনার প্রাপ্তিঃ

  • শিশুর তথ্যের সঙ্গে অভিনন্দন প্রত্ৰ।
  • বার্ষিক এবং অর্ধবার্ষিক অগ্রগতির প্রতিবেদন।
  • পৃষ্ঠপোষক শিশুকে সরাসরি পরিদর্শনের সুযোগ।
  • শিশুদের সকল তথ্য (পারিবারিক ও একাডেমিক)।
  • শিশুদের বিদ্যালয় মুখী করার জন্য প্রশংসাসূচক অভিবাদন পত্র।
  • স্কাইপ বা ফোন কলের মাধ্যমে ও শিশুদের সাথে যুক্ত হওয়ার সুযোগ।

যোগাযোগের ঠিকানাঃ পূর্ব বাউনিয়া, বাজার রোড, তুরাগ, উত্তরা, ঢাকা-১২৩০।

মোবাইলঃ ০১৯৭৯৯০১৬৯৯,০১৯৭২০১৬২২১।

ইমেইলঃ sponsorship@igniteyouthfoundation.com

ওয়েবসাইটঃ http://www.igniteyouthfoundation.com

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক