গেমিং জগত এ মোবাইল ফোন এর উত্থানঃ আসুস আরওজি ফোন ২ (ROG Phone 2)

রেজার ফোন এবং আরওজি ফোন চালু হওয়ার পরে গেমিং ফোনের স্থানটি পূর্ণ হয়ে গেছে। শাওমির সাব-ব্র্যান্ড ব্ল্যাক শার্ক দুটি গেমিং ফোন প্রকাশ করেছে, জেডটিইর সাব-ব্র্যান্ড, রেড তার ম্যাজিক সিরিজ এর ৩ টি ফোন বের করেছে বাজার এ এবং ওয়ানপ্লাস তার দারুণভাবে ভারসাম্যযুক্ত ওয়ানপ্লাস 7 প্রো দিয়ে দু’টি বিশ্বকে বিভক্ত করেছে – এটি একটি সাশ্রয়ী মূল্যের ফ্ল্যাগশিপ ফোন যা গেমিংকে সামনে রাখে এটির ৯০ Hz ডিসপ্লে সহ অসংখ্য দামি ফিচার নিয়ে এসেছিল।

কিন্তু পুরদস্তুর গেমিং ফোন এর কথা বলতে গেলে সামনে আসবে অবশ্যই আরওজি ফোন ২। আরওজি ফোন ২ একটি ১২০ Hz রিফ্রেশ রেট সহ একটি বিশাল ৬.৫৯-ইঞ্চি AMOLED স্ক্রিন সহ লোড হয়েছে। এটি কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন 855 প্লাস চিপসেটটিও প্যাক করছে, 12 জিবি র‌্যামের সাথে জোড়াযুক্ত ২.৯৬ GHz এর ক্লক স্পিড এ উপচে পড়েছে।

স্টোরেজ দরকার? আরওজি ফোন 2-এ রয়েছে, ডিফল্টরূপে 512 গিগাবাইট এবং 1TB সংস্করণটি খুব শীঘ্রই আসছে, যা ম্যাট ব্ল্যাক ফিনিস দিয়ে তৈরি। এটিতে রয়েছে অনেক বড় একটি  ব্যাটারি – 6000 এমএএইচ – এবং এটি দ্রুত চার্জিং সাপোর্ট করে, দ্রুত চার্জ ৪.0 (৩০ ওয়াট) পর্যন্ত।

ক্যামেরা বরাবর গেমিং ফোন এ খারাপ থাকলেও এইবার আসুস নজর দিয়েছে তাদের ফোন এর ক্যামেরার দিক এ। ফনেটিতে ক্যামেরা হিসেবে থাকছে ৪৮ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা। সেই সাথে থাকছে ২টি টাইপ- সি জ্যাক ।আসুস তার সর্বশেষ ফোনটি গেমার-নির্দিষ্ট হাইলাইটগুলির সাথেও ওভারলোড করেছে, লেফট এবং রাইট এয়ারট্রিগার্স এবং সামনে থেকে  একটি বাটন থাকে একটি ওভারক্লকড এক্স মোডকে সক্রিয় করে এবং বাক্সে একটি ক্লিপ-অন ফ্যানও রয়েছে। এটি কেবল একটি ফোন নয় – এটি সম্পূর্ণরূপে টপনচ গেমিং আনন্দ।

ইয়ুথ ভিলেজ/বিশেষ প্রতিবেদক/হাসিবুল হক রোদ্র