ইউরোপে আর্জেন্টাইনদের রাতে মেসির রেকর্ড

ইতালিয়ান সিরি আ’য় রোববার জুভেন্টাসের প্রতিপক্ষ ছিল ইন্টার মিলান। লিগের সবচেয়ে শক্তিশালী দুই প্রতিপক্ষের লড়াইয়ে বাড়তি আগ্রহ ছিল ফুটবল প্রেমীদের। শেষ পর্যন্ত ম্যাচটি ২-১ গোলে জিতে নিয়েছে জুভিরা। উত্তেজনাকর এই রাতে নজর কেড়েছেন তিন আর্জেন্টাইন। কারণ ম্যাচের তিনটি গোলই এসেছে দক্ষিণ আমেরিকার এই ফুটবল জায়ান্ট দেশটির খেলোয়াড়দের পা থেকে।

জুভেন্টাসের হয়ে এদিন একটি করে গোল করেন পাউলো দিবালা ও গঞ্জালো হিগুয়াইন। অন্যদিকে ইন্টার মিলানের জার্সিতে একমাত্র গোলটি আদায় করেন লাউতারো মার্টিনেজ। দিবালা ও মার্টিনেজ বর্তমানে আর্জেন্টিনার জাতীয় দলের সুপরিচিত মুখ। অন্যদিকে চলতি বছরই আলবেসিলেস্তেদের বিদায় জানিয়েছেন হিগুয়াইন।

৭ ম্যাচ পর ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। সমান সংখ্যক ম্যাচ খেলে ১৮ পয়েন্টে দ্বিতীয় স্থানে রয়েছে মিলানের দলটি।

অন্যদিকে, লিওনেল মেসির সেঞ্চুরিতে বড় জয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে বার্সেলোনা। স্প্যানিশ ফুটবল লিগ লা লিগায় সেভিয়াকে ৪-০ গোলে ভাসিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে ২৭ মিনিটে গোলের শুরু লুইস সুয়ারেজের পা থেকে। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আর্তুরো ভিদাল। ৩৫ মিনিটে উসমানে ডেম্বেলের গোলে প্রথমার্ধেই ৩-০তে লিড নেয় কাতালানরা।

এরপর ৭৮ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করেন লিও মেসি। এই গোলে যেকোনও ধরনের প্রতিযোগিতায় বার্সার হয়ে পেনাল্টি এরিয়ার বাইরে থেকে ১০০ গোলের রেকর্ড গড়েন বার্সা অধিনায়ক। এদিকে একবিংশ শতাব্দীতে প্রথম ফুটবলার হিসেবে লা লিগার টানা ১৬ মৌসুমে গোল করেন আর্জেন্টাইন মহাতারকা মেসি। বাকী সময় আর গোল না হওয়ায় জয়ের আনন্দে মাতে আর্নেস্তো ভালভার্দের দল।

এই জয়ে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক/আল রুবাই বিন হাসান